1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
চাঙ্গা বাজারেও ২ খাতের শেয়ারে পতন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

চাঙ্গা বাজারেও ২ খাতের শেয়ারে পতন

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
top 10 loser

আজ বুধবার (২৮ এপ্রিল) চাঙ্গাভাবে ফিরেছে পুঁজিবাজার। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে এবং বেড়েছ বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। কিন্তু চাঙ্গা বাজারেও দুই খাতের শেয়ার দরে বিপর্যয় দেখা দিয়েছে। খাত দুটি হলো- বস্ত্র খাত এবং ওষুধ ও রসায়ন খাত।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, বস্ত্র খাতে করোনার থাবা সবচেয়ে বেশি পড়ছে। করোনা মহামারির কারণে এখাতে রপ্তানি কমে যাওয়া এবং বাজার সংকুচিত হয়ে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। এ কারণে এখাতের শেয়ার দরে বিপর্যয় দেখা দিয়েছে।

অন্যদিকে, করোনায় ওষুধ ও রসায়ন খাতের ব্যবসায় চাঙ্গাভাব রয়েছে। এ কারণে গত কয়েকদিন পতনের বাজারেও এখাতের শেয়ার দর ছিল ঊর্ধ্বমুখী। তবে আজ উত্থানের বাজারে খাতটির শেয়ার দর ছিল পতনমুখী। বাজার সংশ্লিষ্টরা বলছেন, আজ এখাতের বিনিয়োগকারীদের মুনাফা তোলার প্রবণতা ছিল বেশি। এ কারণে খাতটির শেয়ারে সেল প্রেসার বেড়েছে এবং শেয়ার দর পতনমুখী প্রবণতায় ছিল।

বস্ত্র খাত : আজ বস্ত্র খাতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর কমেছে ২৬টির, বেড়েছে ১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। এখাতে আজ দর বেশি কমেছে মিথুন নিটিং, অলটেক্স, দেশ গার্মেন্টস, হামিদ ফেব্রিক্স, জাহিন স্পিনিং, এমএল ডাইং, সুহ্নদ ও দুলামিয়া কটনের।

ওষুধ ও ফার্মা খাত: এখাতে আজ দর কমেছে ১৬টির, বেড়েছে ৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫টির। এখাতে আজ দর বেশি কমেছে কেয়া কসমেটিক্স, রেনেটা, ইন্দো-বাংলা ফার্মা ও সেন্ট্রাল ফার্মার।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ