1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার

  • পোস্ট হয়েছে : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩

বিদায়ী সপ্তাহে (১৫-১৯ জানুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে আমরা নেটওয়ার্ক, মেঘনা লাইফ ইন্সুরেন্স, লাফার্জহোলসিম এবং ইস্টার্ন হাউজিং। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৪টির মধ্যে ৪টির দর বৃদ্ধির পাশাপাশি লেনদেন পরিমাণও বেড়েছে।

কোম্পানিগুলোর মধ্যে লেনদেন তালিকার পঞ্চম স্থানে রয়েছে আমরা নেটওয়ার্ক। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৫৮৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৯৯ কোটি ৯৭ লাখ ১৫ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের২.৬০ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৫৫ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৬১ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৬ টাকা ৩০ পয়সা। ১১.৩৯ শতাংশ।

লেনদেন তালিকার অষ্টম স্থানে রয়েছে মেঘনা লাইফ ইন্সুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৯৯ লাখ ৬০ হাজার ৮৪৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৫ কোটি ৭৪ লাখ ৫৩ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.২৩ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭৮ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৯০ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১২ টাকা ১০ পয়সা। ১৫.৪৭ শতাংশ।

কোম্পানিগুলোর মধ্যে লেনদেনে নবম দখল করেছে লাফার্জহোলসিম। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ২৭ লাখ ২২ হাজার ৮৪৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৫ কোটি ৪৩ লাখ ১৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.২২ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৪ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৬৬ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২ টাকা ৬০ পয়সা বা ২.১৬ শতাংশ।

ইস্টার্ন হাউজিং তালিকার দশম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৯১ লাখ ৩৭ হাজার ৮৩৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৩ কোটি ৬১ লাখ ১৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১৭ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৮ টাকা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৮৯ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ২০ পয়সা বা ১.৩৬ শতাংশ।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ