1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
শেয়ারবাজারে লেনদেন আবার তিনশত কোটি টাকার নিচে
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫২ পূর্বাহ্ন

শেয়ারবাজারে লেনদেন আবার তিনশত কোটি টাকার নিচে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
dse-cse-1

আগের কার্যদিবস পতন হলেও সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) আবার পতন হয়েছে শেয়ারবাজারে। শুধু পতনই নয় টাকার পরিমাণে লেনদেন নেমেছে তিনশত কোটি টাকার নিচে। আর অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫.৮৫ পয়েন্ট বা ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২২৭.৮২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯২ পয়েন্ট বা ০.১৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩.৬৫ পয়েন্ট বা ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬১.৬১ পয়েন্টে এবং দুই হাজার ২০৩.৫৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ২৯৫ কোটি ৭৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫ কোটি ৫৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩১১ কোটি ৩২ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৯০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭টির বা ৫.৮৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৫টির বা ১৩.৯৭ শতাংশের এবং ২১৮টির বা ৭৫.১৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩.১২ পয়েন্ট বা ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৩৮.৬০ পয়েন্টে। সিএসইতে আজ ১০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮টির দর বেড়েছে, কমেছে ৩৫টির আর ৫৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ