1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
শেয়ারবাজারে আসছে বি.ব্রাদার্স গার্মেন্টস
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

শেয়ারবাজারে আসছে বি.ব্রাদার্স গার্মেন্টস

  • পোস্ট হয়েছে : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে শেয়ারবাজারে আসছে বি.ব্রাদার্স গার্মেন্টস কোম্পানি। এলক্ষ্যে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) কোম্পানিটির জন্য ৫০ কোটি টাকা সংগ্রহ করা হবে।

এরই ধারাবাহিকতায় কোম্পানিটি শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং ঊভয় স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ সংক্রান্ত আবেদন জমা দিয়েছে বলে জানা গেছে।

বি.ব্রাদার্স অভিহিত মূল্যে (১০ টাকা) ৫ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ৫০ কোটি টাকা সংগ্রহ করতে চায়। যা দিয়ে প্লান্ট মেশিনারীজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও ব্যয় নির্বাহ করা হবে।

আইপিওর ৫০ কোটি টাকার মধ্যে ৩৩ কোটি ২৭ লাখ ৫০ হাজার টাকা দিয়ে প্লান্ট অ্যান্ড মেশিনারীজ কিনতে চায় বি.ব্রাদার্স। এছাড়া ১৫ কোটি টাকা দিয়ে ঋণ পরিশোধ ও বাকি ১ কোটি ৭২ লাখ ৫০ হাজার টাকা আইপিও ব্যয়ে ব্যবহার করা হবে।

এ কোম্পানিটির ২০২১-২২ অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর ২১) ৬৯ কোটি ২৪ লাখ টাকার পণ্য বিক্রি হয়েছে। যা থেকে নিট মুনাফা হয়েছে ৭ কোটি ৩৪ লাখ টাকা বা শেয়ারপ্রতি ০.৮২ টাকা। যে কোম্পানিটির গত ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৫৮ টাকায়।

কোম্পানিটিকে শেয়ারবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপকরে দায়িত্বে রয়েছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট ও বেঙ্গল ইনভেস্টমেন্ট।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ