1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
শেয়ারবাজার উত্থানে ফিরলেও লেনদেন ৫০০ কোটির নিচে
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

শেয়ারবাজার উত্থানে ফিরলেও লেনদেন ৫০০ কোটির নিচে

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

টানা তিন কার্যদিবস পতনের পর বুধবার (১৬ নভেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে। আর অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.০২ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২৫৩.৩৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৩৬ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৮.৬১ পয়েন্ট বা ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৬.৮৪ পয়েন্টে এবং দুই হাজার ১৯১.৬৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৬৮ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৯২ কোটি ৪১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫৬০ কোটি ৯২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৬টির বা ২৩.৬৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১১টির বা ৩.৪২ শতাংশের এবং ২৩৪টির বা ৭২.৯০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২.৫৫ পয়েন্ট বা ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৮৪.৬৭ পয়েন্টে। সিএসইতে আজ ১৩০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৩টির দর বেড়েছে, কমেছে ১৭টির আর ৭০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ