1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
অক্টোবর থেকে উৎপাদনে ফিরছে আজিজ পাইপস
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

অক্টোবর থেকে উৎপাদনে ফিরছে আজিজ পাইপস

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
Aziz-Pipes

আগামী ১ অক্টোবর থেকে কারখানায় উৎপাদন কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আজিজ পাইপস লিমিটেডের পর্ষদ। এর আগে গত বছরের নভেম্বরে উৎপাদন বন্ধ করার কথা জানিয়েছিল কোম্পানিটি। গতকাল স্টক এক্সচেঞ্জের মাধ্যমে পুনরায় উৎপাদন শুরুর বিষয়টি বিনিয়োগকারীদের জানিয়েছে আজিজ পাইপস।

উৎপাদন শুরুর ঘোষণার আগেই সম্প্রতি কোম্পানিটির শেয়ারদরে ঊর্ধ্বমুখিতা পরিলক্ষিত হচ্ছে। গত ১৩ সেপ্টেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারদর ছিল ৯৬ টাকা ৪০ পয়সা। যা গত ২৫ সেপ্টেম্বর বেড়ে ১৪০ টাকা ৩০ পয়সায় দাঁড়ায়। অবশ্য উৎপাদন শুরুর ঘোষণা আসার কর গতকাল কোম্পানিটির শেয়ারদর কিছুটা কমে ১২৮ টাকা ৩০ পয়সা হয়েছে। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণ জানতে চেয়ে স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে চিঠি দেয়া হলে এর জবাবে কোম্পানিটি জানিয়েছিল এর পেছনে কোনো ধরনের মূল্যসংবেদনশীল তথ্য নেই।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) আজিজ পাইপসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৩৮ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে লোকসান ছিল ৪৭ পয়সা। অন্যদিকে তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আজিজ পাইপসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে লোকসান ছিল ৩৭ পয়সা। এ বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট দায় (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৪৪ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি আজিজ পাইপস। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮২ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২৬ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ১৫ টাকা ৯ পয়সায়। আগের হিসাব বছর শেষে যেখানে দায় ছিল ১৪ টাকা ২২ পয়সা।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ