1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
এসএস স্টিলের ইজিএম আজ
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪১ অপরাহ্ন

এসএস স্টিলের ইজিএম আজ

  • পোস্ট হয়েছে : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

আল-ফালাহ স্টিল অ্যান্ড রি-রোলিং মিলস লিমিটেডের ইকুইটিতে বিনিয়োগ ও আইপিওর তহবিল থেকে ব্যয় পরিকল্পনায় পরিবর্তন আনতে শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য আজ বেলা ৩টায় ভার্চুয়াল মাধ্যমে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এসএস স্টিল লিমিটেড। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ৪ আগস্ট। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

এসএস স্টিলের আইপিওর প্রসপেক্টাস অনুসারে, যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং স্থাপন বাবদ ২১ কোটি ৪৩ লাখ ১২ হাজার ৫০০ টাকা ব্যয় করার কথা ছিল। এর মধ্যে কোম্পানিটি আইপিও তহবিল থেকে এ বাবদ ৩ কোটি ৫৯ লাখ ৪০ হাজার ৩২৩ টাকা ব্যয় করেছে। আর বাকি অর্থ কোম্পানির অন্যান্য উৎস থেকে ব্যয় করা হয়েছে। এরই মধ্যে কারখানায় যাবতীয় যন্ত্রপাতি ও কলকব্জা স্থাপনের কাজ শেষ হয়েছে। স্বল্প সময়ের মধ্যে বাণিজ্যিক উৎপাদন শুরু করা হবে। নতুন যন্ত্রপাতি স্থাপনের ফলে কারখানার বার্ষিক উৎপাদন সক্ষমতা বেড়ে দাঁড়াবে ৮৬ হাজার ৪০০ টনে। বিদ্যমান বাজারদর অনুসারে বার্ষিক আয় বাড়বে ৬৯১ কোটি ২০ লাখ টাকা। এছাড়া ভবন নির্মাণ বাবদ ১ কোটি ৫১ লাখ ২০ হাজার টাকা এবং আইপিও প্রক্রিয়ার খরচ বাবদ ২ কোটি ৫ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা এরই মধ্যে ব্যয় করেছে কোম্পানিটি।

যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং স্থাপন বাবদ অব্যবহূত ১৭ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ১৭৬ টাকা কোম্পানিটি এবি ব্যাংকের কাছ থেকে নেয়া ঋণ পরিশোধে ব্যয় করতে চায়। এ ঋণের বিপরীতে সুদ ৯ শতাংশ। ঋণ পরিশোধ করা হলে সুদ বাবদ কোম্পানির ব্যয় সাশ্রয় হবে এবং এতে শেয়ারহোল্ডাররা উপকৃত হবে বলে মনে করছে কোম্পানিটি।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ