1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
আয় বেড়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স ডাচ্-বাংলা ও ঢাকা ব্যাংকের
রবিবার, ১২ মে ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন

আয় বেড়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স ডাচ্-বাংলা ও ঢাকা ব্যাংকের

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

বিমা খাতের প্রতিষ্ঠান সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্যাংক খাতের কোম্পানি ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড এবং ঢাকা ব্যাংক লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রকাশিত চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: চলতি হিসাবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৫৭ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস বেড়েছে ৩ পয়সা। অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৫ পয়সা, আগের হিসাববছরের একই সময়ে যা ছিল ১ টাকা ২১ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস বেড়েছে ৪ পয়সা। ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকা ৭৬ পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১ টাকা ৫৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৩ পয়সা।

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড: চলতি হিসাবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৯৫ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস বেড়েছে ২ পয়সা। অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৫৮ পয়সা, আগের হিসাববছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ২৫ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস বেড়েছে ৩৩ পয়সা। ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৫ টাকা ৯ পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২১ টাকা ৩৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২১ টাকা ৭৬ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড: চলতি হিসাবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৪৮ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস বেড়েছে ৯ পয়সা। অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা, আগের হিসাববছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১৩ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস বেড়েছে ১৭ পয়সা। ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ১৬ পয়সা।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ