1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
ইউনিয়ন ব্যাংকের এজিএম আগামীকাল
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

ইউনিয়ন ব্যাংকের এজিএম আগামীকাল

  • পোস্ট হয়েছে : রবিবার, ৩ জুলাই, ২০২২
union-bank

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল দুপুর ১২টায় ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ঘোষিত ৫ শতাংশ নগদ লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ৩০ মে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৭৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৯১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ৩৮ পয়সা।

এদিকে চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ব্যাংকটির ইপিএস হয়েছে ৩৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৪ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে ব্যাংকটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৮২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ৮০ পয়সা।

চলতি বছর পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ইউনিয়ন ব্যাংকের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন ৯৮৬ কোটি ৯৩ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৩৫৬ কোটি ৬৩ লাখ টাকা।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ