1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
বিদায়ী সপ্তাহে নতুন পাঁচ মার্কেট মুভার
সোমবার, ১৩ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

বিদায়ী সপ্তাহে নতুন পাঁচ মার্কেট মুভার

  • পোস্ট হয়েছে : শনিবার, ৯ এপ্রিল, ২০২২

বিদায়ী সপ্তাহে (৩-৭ এপ্রিল) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে আইপিডিসি ফাইন্যান্স, ভিএফএস থ্রেড, জিএসপি ফাইন্যান্স, নাহি অ্যালুমিনিয়াম এবং ইয়াকিন পলিমার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

গেল সপ্তাহে ডিএসইর লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আইপিডিসি ফাইন্যান্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ৯৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৫৬ কোটি ৫৬ লাখ ৪৯ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪১ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪২ টাকা ৮০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ৫০ পয়সা বা ৩.৬৩ শতাংশ।

লেনদেনের চতুর্থ দখল করেছে ভিএফএস থ্রেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির কোম্পানিটির ৩ কোটি ১ লাখ ৭ হাজার ৪১৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৭ কোটি ৮০ লাখ ৮ হাজার টাকার। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৫ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৮০ পয়সা বা ৩.২৪ শতাংশ।

সাপ্তাহিক তালিকার পঞ্চম স্থানে রয়েছে জিএসপি ফাইন্যান্স। কোম্পানিটির ২ কোটি ৬১ লাখ ১৮ হাজার ৮৩৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৬ কোটি ৮২ লাখ ৮০ হাজার টাকার। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৮ টাকা ১০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৮ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৪০ পয়সা বা ১.৪২ শতাংশ।

তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে নাহি অ্যালুমিনিয়ামের। কোম্পানিটির ৮৫ লাখ ৯ হাজার ৮৫১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬০ কোটি ৬২ লাখ ২৪ হাজার টাকার। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭০ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৪ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩ টাকা ৮০ পয়সা বা ৫.৪০ শতাংশ।

ইয়াকিন পলিমার লেনদেন তালিকার নবম স্থানে রয়েছে। কোম্পানিটির ২ কোটি ১ লাখ ৭৮ হাজার ৭৮২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৯ কোটি ৮৫ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৩ টাকা ১০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১ টাকা ৪০ পয়সা বা ৫.৭১ শতাংশ।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ