1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
লেনদেনর তালিকায় নতুন পাঁচ মার্কেট মুভার
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

লেনদেনর তালিকায় নতুন পাঁচ মার্কেট মুভার

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

বিদায়ী সপ্তাহে (১৩-১৭ ফেব্রুয়ারি) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় এসেছে- ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মার, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সাইফ পাওয়ারটেক, রহিমা ফুড, ইয়াকিন পলিমার, সোনালী পেপার, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের এবং আনোয়ার গ্যালভানাইজিং।

বিদায়ী সপ্তাহে মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে রহিমা ফুড, ইয়াকিন পলিমার, সোনালী পেপার, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এবং আনোয়ার গ্যালভানাইজিং। ডিএসই সুত্রে এই তথ্য জানা গেছে।

সাপ্তাহিক লেনদেন তালিকায় রহিমা ফুড রয়েছে ষষ্ঠ অবস্থানে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৪ লাখ ৭৪ হাজার ২২০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৯ কোটি ৭২ লাখ ৩৬ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৩৩৯ টাকা ৯০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৫৯ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৯ টাকা ৪০ পয়সা বা ৫.৭১ শতাংশ।

ইয়াকিন পলিমার সাপ্তাহিক লেনদেন তালিকার সপ্তম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ৪৭ লাখ ৪ হাজার ৯৪৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৪ কোটি ৩৯ লাখ ৭০ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৫ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ৩০ পয়সা বা ২.৮১ শতাংশ।

সাপ্তাহিক লেনদেন তালিকার অষ্টম স্থানে থাকা সোনালী পেপারের লেনদেন হয়েছে ১১ লাখ ২০ হাজার ২৮১টি শেয়ার। যার বাজার মূল্য ৮১ কোটি ৮৪ লাখ ২০ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭২৭ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭১২ টাকা ৮০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১৪ টাকা ৪০ পয়সা বা ১.৯৮ শতাংশ।

লেনদেন তালিকার নবম স্থানে থাকা ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের ৩৮ লাখ ৫৬ হাজার ৪৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮০ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২০৮ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২১৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১১ টাকা ৩০ পয়সা বা ৫.৪৩ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং সাপ্তাহিক লেনদেনের তালিকায় দশম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৮ লাখ ৮৪ হাজার ৯৩২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮০ কোটি ৮৩ লাখ ৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪০৫ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪৪১ টাকা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩৫ টাকা ৮০ পয়সা বা ৮.৮৪ শতাংশ।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ