1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
শীর্ষ ছয় কোম্পানির শেয়ার ক্রয়
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

শীর্ষ ছয় কোম্পানির শেয়ার ক্রয়

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১৩-১৭ ফেব্রুয়ারি) শীর্ষ লেনদেনের তালিকায় থাকা দশ কোম্পানির মধ্যে ছয় কোম্পানির শেয়ারে আগ্রহ ছিল বিনিয়োগকারীদের। যার ফলে লেনদেন বৃদ্ধির পাশাপাশি দর বৃদ্ধিতেও এগিয়েছিল কোম্পানিগুলো। কোম্পানিগুলো হলো- ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, রহিমা ফুড, ইয়াকিন পলিমার, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের এবং আনোয়ার গ্যালভানাইজিং। ডিএসই সুত্রে এই তথ্য জানা গেছে।

গেল সপ্তাহে লেনদেন তালিকার শীর্ষস্থানে ছিল ফরচুন সুজ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ৬৯ লাখ ৭০ হাজার ৩২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫০১ কোটি ৬৫ লাখ ৫৫ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১২১ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৩৪ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৩ টাকা ২০ পয়সা বা ১০.৮৮ শতাংশ। শেষ কার্যদিবস কোম্পানিটির শেয়ারদর নেতিবাচক ছিল।

লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বেক্সিমকো লিমিটেড। কোম্পানিটির ২ কোটি ৭৫ লাখ ৪ হাজার ৫০৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪০৭ কোটি ৫৮ লাখ ৩৪ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৪৭ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৫০ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩ টাকা ৭০ পয়সা বা ২.৫১ শতাংশ। শেষ কার্যদিবস কোম্পানিটির শেয়ারদর ১০ পয়সা ইতিবাচক ছিল।

রহিমা ফুড লেনদেন তালিকার ষষ্ঠ অবস্থানে রয়েছে। কোম্পানিটির ২৪ লাখ ৭৪ হাজার ২২০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৯ কোটি ৭২ লাখ ৩৬ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৩৩৯ টাকা ৯০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৫৯ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৯ টাকা ৪০ পয়সা বা ৫.৭১ শতাংশ। শেষ কার্যদিবস কোম্পানিটির শেয়ারদর নেতিবাচক ছিল। শেষ কার্যদিবস কোম্পানিটির শেয়ারদর ইতিবাচক ছিল।

ইয়াকিন পলিমার লেনদেন তালিকার সপ্তম স্থানে রয়েছে। কোম্পানিটির ৩ কোটি ৪৭ লাখ ৪ হাজার ৯৪৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৪ কোটি ৩৯ লাখ ৭০ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৫ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ৩০ পয়সা বা ২.৮১ শতাংশ। শেষ কার্যদিবস কোম্পানিটির শেয়ারদর ইতিবাচক ছিল।

লেনদেনের তালিকার নবম স্থানে রয়েছে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স। কোম্পনিটির ৩৮ লাখ ৫৬ হাজার ৪৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮০ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২০৮ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২১৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১১ টাকা ৩০ পয়সা বা ৫.৪৩ শতাংশ। শেষ কার্যদিবস কোম্পানিটির শেয়ারদর ইতিবাচক ছিল।

আনোয়ার গ্যালভানাইজিং সাপ্তাহিক লেনদেনের তালিকায় দশম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৮ লাখ ৮৪ হাজার ৯৩২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮০ কোটি ৮৩ লাখ ৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪০৫ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪৪১ টাকা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩৫ টাকা ৮০ পয়সা বা ৮.৮৪ শতাংশ। শেষ কার্যদিবস কোম্পানিটির শেয়ারদর সামান্য ইতিবাচক ছিল।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ