1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
৪ কোম্পানির শেয়ারে ডিএসইর সতর্ক
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

৪ কোম্পানির শেয়ারে ডিএসইর সতর্ক

  • পোস্ট হয়েছে : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৩৯ বার দেখা হয়েছে
Alert-

বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্গন ডেনিম, ডেলটা লাইফ, নিউ লাইন টেক্সটাইল ও অলিম্পিক এক্সেসরিজ ছিল অস্বাভাবিক দর বৃদ্ধির আলোচিত কোম্পানি। কোম্পানি চারটির অস্বাভাবিক দর বৃদ্ধিরকারণে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সতর্কতা জারি করেছে। কোম্পানি চারটির কর্তৃপক্ষও শেয়ারগুলোর দর বৃদ্ধিতে বিস্ময় প্রকাশ করেছে।

আলোচ্য সপ্তাহে কোম্পানি ৪টির শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই কোম্পানিগুলোকে নোটিশ পাঠায়। জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়, কোম্পানিগুলোর শেয়ার দর বৃদ্ধির কারণ জানে না তারা। কোম্পানিগুলোর কর্তৃপক্ষ বলছে, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারগুলোর দর অস্বাভাবিক হারে বেড়েছে।

আর্গন ডেনিম :২০ জুন, ২০২১ তারিখে আর্গন ডেনিমের শেয়ারের দর ছিল ২১ টাকা ৩০ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ২৭ টাকা ১০ পয়সায়। অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫ টাকা ৮০ পয়সা বা ২৭.২৩ শতাংশ।

ডেল্টা লাইফ ইন্সুরেন্স :২৩ জুন, ২০২১ তারিখে ডেল্টা লাইফের দর ছিল ১০৩ টাকা ৩০ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১৫৪ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫১ টাকা বা ৪৯.৩৭ শতাংশ।

নিউ লাইন টেক্সটাইল :৭ জুন, ২০২১ তারিখে নিউ লাইন টেক্সটাইলের শেয়ারের দর ছিল ২১ টাকা ৯০ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৩১ টাকা ১০ পয়সায়। অর্থাৎ এই ১৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯ টাকা ১০ পয়সা বা ৪১.৫৫ শতাংশ।

অলিম্পিক এক্সেসরিজ :৭ জুন, ২০২১ তারিখে অলিম্পিক এক্সেসরিজের শেয়ারের দর ছিল ৭ টাকা ৬০ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১৪ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ এই ১৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭ টাকা ৩০ পয়সা বা ৯৬.০৫ শতাংশ।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ