1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
বড় পতন ঠেকাল পাঁচ কোম্পানি
রবিবার, ২০ জুন ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

বড় পতন ঠেকাল পাঁচ কোম্পানি

  • পোস্ট হয়েছে : সোমবার, ৩১ মে, ২০২১
  • ৩৩ বার দেখা হয়েছে
dse-picture

আজ সোমবার পুঁজিবাজারে সংশোধন হয়েছে। আজ ডিএসই প্রধান সূচক কমেছে ১৭.৭০ পয়েন্ট। কমেছে বেশিরভাগ শেয়ারদরও। তবে পাঁচ মেগা কোম্পানির বদৌলতে পুঁজিবাজার আজ বড় পতনের হাত থেকে রক্ষা পেয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, পতনের দিনেও আজ ৫ বড় মূলধনী কোম্পানির শেয়ার দর বেড়েছে। কোম্পানিগুলোর শেয়ার দর বাড়াতে বাজার বড় পতন থেকে রক্ষা পেয়েছে। কোম্পানিগুলো হলো- ডাচবাংলা ব্যাংক, লাফার্জ হোলসিম সিমেন্ট, রবি আজিয়াটা, ইউনাইটেড পাওয়ার এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ(আইসিবি)।

কোম্পানিগুলোর মধ্যে ডাচবাংলা ব্যাংকের দর বেড়েছে ৯.৯৬ শতাংশ, লাফার্জ হোলসিমের দর বেড়েছে ৫.৪২ শতাংশ, রবি আজিয়াটার দর বেড়েছে ১.২৭ শতাংশ, ইউনাইটেড পাওয়ারের দর বেড়েছে ১.৯৬ শতাংশ এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) দর বেড়েছে ২.২৩ শতাংশ।

দর বাড়াতে ডিএসইতে বড় মূলধনী এই ৫ কোম্পানির পয়েন্ট যোগ হয়েছে ১০৭ পয়েন্টের বেশি। এরমধ্যে ডাচবাংলা ব্যাংকের ২৯.০৫, লাফার্জ হোলসিমের ২৪.৭৪, রবি আজিয়াটার ২০.৯২, ইউনাইটেড পাওয়ারের ২০.৮৪ এবং আইসিবির ১২.৩৪ পয়েন্ট। কোম্পানিগুলোর দর যদি না বাড়তো তাহলে আজ ডিএসইর প্রধান সূচক আরও কমতো ১০৭ পয়েন্টের বেশি। তথ্যসূত্র: আমারস্টক।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ