1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
ডিএসই’র শীর্ষ লেনদেনে যে ৩ কোম্পানি
রবিবার, ২০ জুন ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন

ডিএসই’র শীর্ষ লেনদেনে যে ৩ কোম্পানি

  • পোস্ট হয়েছে : সোমবার, ৩ মে, ২০২১
  • ৭৯ বার দেখা হয়েছে
robi bdfina

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আজ সোমবার (৩ মে) লেনদেন কমেছে। কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ারদরও। তবে লেনদেন পতনের মধ্যেও শেয়ার দরে ইতিবাচক থাকা তিন কোম্পানির লেনদেনে উল্লম্ফন দেখা দিয়েছে। কোম্পানিগুলো ডিএসই’র লেনদেনের শীর্ষ তালিকায় স্থান করে নেয়া। কোম্পানিগুলো হলো-রবি, লঙ্কাবাংলা ফাইন্যান্স ও বিডি ফাইন্যান্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবি: রেকর্ড ডেটের কারণে গতকাল (রোববার) রবির লেনদেন বন্ধ ছিল। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১ কোটি ১৬ লাখ ৩৬ হাজার ৫৬১টি। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৫২ লাখ ৬৫ হাজার ৯৫৮টি। লেনদেন বেড়েছে ৫৪ লাখ ৮৭ হাজার ৮৮৫টি। আজ এটি ডিএসই’র লেনদেনের শীর্ষ তালিকায় ৩য় স্থানে উঠে আসে।

গতকাল রবির দর ছিল ৪৫ টাকা ৩০ পয়সায়। আজ লেনদেন হয়েছে ৪৫ টাকা ৫০ পয়সা হতে ৪৭ টাকা ৩০ পয়সার মধ্যে। ক্লোজিং দর হয়েছে ৪৬ টাকা ২০ পয়সায়। আজ দর বেড়েছে ৯০ পয়সা বা ১.৯৮ শতাংশ।

লঙ্কাবাংলা ফাইন্যান্স: আজ লঙ্কাবাংলা ফাইন্যান্সের শেয়ার লেনদেন হয়েছে ১ কোটি ৪১ লাখ ৮০ হাজার ৪১টি। গতকাল লেনদেন হয়েছে ৭৮ লাখ ২১ হাজার ৪৫৪টি। লেনদেন বেড়েছে ৬৩ লাখ ৫৮ হাজার ৫৮৭টি। আজ এটি ডিএসই’র লেনদেনের শীর্ষ তালিকায় ৪র্থ স্থানে ছিল।

আগেরদিন লঙ্কাবাংলা ফাইন্যান্সের দর ছিল ৩২ টাকা ৭০ পয়সায়। আজ লেনদেন হয়েছে ৩৩ টাকা ১০ পয়সা হতে ৩৪ টাকা ৯০ পয়সার মধ্যে। ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ৮০ পয়সা। আজ দর বেড়েছে ১ টাকা ১০ পয়সা বা ৩.৩৬ শতাংশ।

বিডি ফাইন্যান্স: আজ বিডি ফাইন্যান্সের লেনদেন হয়েছে ৭১ লাখ ৩৫ হাজার ৫৩৬টি। গতকাল লেনদেন হয়েছে ৫১ লাখ ৮৫ হাজার ২৮টি। লেনদেন বেড়েছে ১৯ লাখ ৫০ হাজার ৫০৮টি। আজ এটি ডিএসই’র লেনদেনের শীর্ষ তালিকায় ৬ষ্ট স্থানে ছিল।

আগেরদিন বিডি ফাইন্যান্সের দর ছিল ৩২ টাকা ৭০ পয়সায়। আজ লেনদেন হয়েছে ৩২ টাকা ৮০ পয়সা হতে ৩৪ টাকা ৪০ পয়সার মধ্যে। ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ৯০ পয়সাং। আজ দর বেড়েছে ১ টাকা ২০ পয়সা বা ৩.৬৬ শতাংশ।

কোম্পানি ৩টির মধ্যে বিডি ফাইন্যান্সের শেয়ার গত এক সপ্তাহ যাবত অব্যাহত কমেছে। গত ২০ এপ্রিল কোম্পানিটির দর ছিল ৩৭ টাকা ৬০ পয়সায়। গতকাল দর নেমে এসেছিল ৩২ টাকা ৭০ পয়সায়। এক সপ্তাহে দর কমেছে ৪ টাকা ৯০ পয়সা বা ১৩.০৩ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটি ডিএসইর দর পতনের শীর্ষ তালিকায় অন্তর্ভূক্ত ছিল।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ