1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
পতনের বাজারেও চাঙ্গা যে ৬ খাত!
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

পতনের বাজারেও চাঙ্গা যে ৬ খাত!

  • পোস্ট হয়েছে : সোমবার, ৩ মে, ২০২১
top 10 gainar

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ (সোমবার) সূচকের সামান্য পতন হলেও লেনদেন কমেছে বড় ব্যবধানে। এদিন ডিএসইতে লেনদেন ১১’শ ৫৯ কোটি টাকা লেনদেন হয়েছে। যা গত দিনের তুলনায় ২’শ ৪৭ কোটি টাকার কম। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে পতনের বাজারেও ছয় খাতের লেনদেনে চাঙ্গাভাব বিরাজ করছে। খাত ৬টি হলো- টেলিকমিউনিকেশন খাত, সিমেন্ট খাত, আর্থিক খাত, ব্যাংক খাত, ওষুধ ও রসায়ন খাত এবং প্রকৌশল খাত

(এক) টেলিকমিউনিকেশন খাত: টেলিকমিউনিকেশন খাতে আজ লেনদেন হয়েছে ৫৬ কোটি ৩০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৩ কোটি ৩০ লাখ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৫৩ কোটি টাকা।

(দুই) সিমেন্ট খাত: সিমেন্ট খাতে আজ লেনদেন হয়েছে ৭৮ কোটি ৪০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ২৮ কোটি ৮০ লাখ লাখ টাকা আজ লেনদেন বেড়েছে ৪৯ কোটি ৬০ লাখ টাকা।

(তিন) আর্থিক খাত: আর্থিক খাতে আজ লেনদেন হয়েছে ৭৯ কোটি ৯০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৩৮ কোটি ৪০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৪১ কোটি ৫০ লাখ টাকা।

(চার) ব্যাংক খাত: ব্যাংক খাতে আজ লেনদেন হয়েছে ৩৭ কোটি ৪০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ২৮ কোটি ৫০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৮ কোটি ৯ লাখ টাকা।

(পাঁচ) ওষুধ ও রসায়ন খাত: ওষুধ ও রসায়ন খাতে আজ লেনদেন হয়েছে ৫৯ কোটি টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৫৩ কোটি ৩০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৫ কোটি ৭০ লাখ টাকা।

(ছয়) প্রকৌশল খাত: প্রকৌশল খাতে আজ লেনদেন হয়েছে ৩৩ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৩০ কোটি ৬০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ২ কোটি ৬০ লাখ টাকা।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ