1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
আজ শেয়ারবাজারে লেনদেন পৌনে ১২ শত কোটি টাকার
রবিবার, ২০ জুন ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

আজ শেয়ারবাজারে লেনদেন পৌনে ১২ শত কোটি টাকার

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৬৯ বার দেখা হয়েছে
dse-cse-2-600x337

আগের কার্যদিবসের মতো সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৯ এপ্রিল) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৮.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৭৯.৬১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ০.৭৬ পয়েন্ট বাড়রেও ডিএসই-৩০ সূচক ১.৪৪ পয়েন্ট কমেছে।

আজ ডিএসইতে ১ হাজার ১৭২ কোটি ৮৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৩২ কোটি ৫৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৪০ কোটি ৩২ লাখ টাকার টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৫২টির বা ৪৩.৩০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১২৮টির বা ৩৬.৪৭ শতাংশের এবং বাকি ৭১টির বা ২০.২৩ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪.১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৪৪.৭৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৯টির দর বেড়েছে, কমেছে ৯৮টির আর ৫১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৭ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ