1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
তালিকাভুক্ত ৫ কোম্পানির এজিএম আজ
রবিবার, ২০ জুন ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন

তালিকাভুক্ত ৫ কোম্পানির এজিএম আজ

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৬৮ বার দেখা হয়েছে
AGM

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ বুধবার অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক এবং ব্যাংক এশিয়া। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : আজ ২৮ এপ্রিল, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সর্বশেষ হিসাববছরে (৩১ ডিসেম্বর ২০২০) সংশ্লিষ্ট বিনিয়োগকারীদে জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানিটি। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল এক টাকা ৯৫ পয়সা। গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৩ টাকা ৪ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৩১ টাকা ৭৭ পয়সা। আলোচিত সময়ে শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৩ টাকা ৬০ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ২ টাকা ৩২ পয়সা। ১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে কোম্পানির কর পরিশোধের পর মোট মুনাফার পরিমাণ ৯ কোটি ৮ লাখ ৩০ হাজার টাকা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৮ কোটি ৬৮ লাখ ৭০ হাজার টাকা। আলোচিত সময়ে কোম্পানিটির মোট সম্পদমূল্য ১৪৭ কোটি ৪ লাখ ৯০ হাজার টাকা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৪১ কোটি ৮৩ লাখ ৫০ হাজার টাকা।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড : আজ ২৮ এপ্রিল, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ব্যাংক খাতের কোম্পানিটি। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ বোনাস। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৭৫ পয়সা।৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৮ টাকা ৩৩ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আজ ২৮ এপ্রিল, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে অগ্রণী ইন্স্যুরেন্স লিমিটেড। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড। সর্বশেষ বছরে কোম্পানির মোট মুনাফা হয়েছে ৫ কোটি ২০ লাখ ২০ হাজার ৮৫৯ টাকা ২০ পয়সা। শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ টাকা ৭২ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ২৬ পয়সা। বর্তমান মুনাফার তুলনায় ডিভিডেন্ড সন্তোষজন নয় বলে মনে করছেন বিনিয়োগকারীরা। কোম্পানিটি মোট মুনাফা থেকে ডিভিডেন্ড হিসেবে দেয়া হয়েছে এক কোটি ৫১ লাখ ২২ হাজার ৩৪৩ টাকা বা ২৯.০৬ শতাংশ। কোম্পানিটি নিজের কাছে রেখে দিয়েছে ডিভিডেন্ডের ৩ কোটি ৬৮ লাখ ৯৮ হাজার ৫১৬ টাকা ৯২ পয়সা বা ৭০.৯০ শতাংশ। অবশিষ্ট টাকা কোম্পানি রেখে দিয়েছে।

ব্যাংক এশিয়া : ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ ২৮ এপ্রিল, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে অনুষ্ঠিত হবে। সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ব্যাংক এশিয়া লিমিটেড। সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংক এশিয়ার শেয়ারপ্রতি সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৬৮ পয়সা। অন্যদিকে আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির ইপিএস (সলো ইপিএস) হয়েছে ১ টাকা ৭৫ পয়সা, যা আগের বছর ছিল ১ টাকা ৬৮ পয়সা। গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ৩৪ পয়সা। আর এককভাবে ছিল ২৩ টাকা ৬৮ পয়সা। আগামী ২৯ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল।

মার্কেন্টাইল ব্যাংক : ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আজ ২৮ এপ্রিল, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৬ পয়সা। এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ২০ পয়সা।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ