1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
শীর্ষ টার্নওভারে থাকা ৬ কোম্পানির বড় পতন
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

শীর্ষ টার্নওভারে থাকা ৬ কোম্পানির বড় পতন

  • পোস্ট হয়েছে : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
share market

বিদায়ী সপ্তাহে (২২-২৬ সেপ্টেম্বর) উভয় শেয়ারবাজারে বড় পতন হয়েছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আলোচ্য সপ্তাহে প্রধান সূচক কমেছে ৯৮ পয়েন্টের বেশি।

সপ্তাহটিতে ডিএসই-তে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম কমেছে ৩৪৯টির। বিপরীতে দাম বেড়েছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির। দাম পতনের এমন বেহাল দৃশ্য অন্তবর্তী সরকার ক্ষমতায় আসার পর এবারই প্রথম।

পতনের এম বেহাল দশার মধ্যে টার্নওভারে থাকা ছয় কোম্পানির শেয়ার দামেও পতন হয়েছে আশঙ্কাজনকভাবে। কোম্পানিগুলো হলো-লিন্ডে বিডি, সী পার্ল রিসোর্ট, অরিয়ন ইনফিউশন, সোনালী পেপার, ওরিয়ন ফার্মা ও খান ব্রাদার্স।

কোম্পানিগুলোর মধ্যে আলোচ্য সপ্তাহে ডিএসইর শীর্ষ টার্নওভারের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় ছিল লিন্ডে বিডি ও সী পার্ল রিসোর্ট।

বাকি চার কোম্পানি অরিয়ন ইনফিউশন, সোনালী পেপার, খান ব্রাদার্স এবং ওরিয়ন ফার্মা ছিল টার্নওভারের পরবর্তী ১০ কোম্পানির তালিকায়।

টার্নওভারের শীর্ষ ১০ তালিকায় থাকা লিন্ডে বিডির দাম কমেছে ৯.১২ শতাংশ এবং সী পার্ল রিসোর্টের ১৫.৬১ শতাংশ।

অন্যদিকে, টার্নওভারের পরবর্তী ১০ কোম্পানির তালিকায় থাকা অরিয়ন ইনফিউশনের দাম কমেছে ৯.১১ শতাংশ, সোনালী পেপারের ১০.৪৬ শতাংশ, খান ব্রাদার্সের ২১.৯১ শতাংশ এবং ওরিয়ন ফার্মার ১২.১৩ শতাংশ।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ