1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
ডিএসইতে দায়িত্ব গ্রহণে অপারগতা ২ স্বতন্ত্র পরিচালকের
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

ডিএসইতে দায়িত্ব গ্রহণে অপারগতা ২ স্বতন্ত্র পরিচালকের

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার (১৮ সেপ্টেম্বর) সদ্য নিয়োগ পাওয়া ২ জন স্বতন্ত্র পরিচালক আবারও দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেছে। এর ফলে স্বতন্ত্র পরিচালক হিসেবে নতুন ২ জনকে নিয়োগ দিয়েছে পুঁজিবাজরের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর আগে গত ১ সেপ্টেম্বর নিয়োগ দেওয়া ৭ জন স্বতন্ত্র পরিচালকের মধ্য ২ জন দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় তাদের নতুন করে নিয়োগ দিয়েছিল বিএসইসি।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯২২ তম জরুরি কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ডিএসইতে নিয়োগ পাওয়া ২ স্বতন্ত্র পরিচালক হলেন- আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং ক্লিনক অ্যাডভাইসরির প্রতিষ্ঠাতা মোমিনুল ইসলাম ও সাবেক কান্ট্রি ম্যানাজার বাংলাদেশ ওয়েলস ফার্গো ব্যাংকের সাবেক কান্ট্রি ম্যানেজার এবং ফিন্স এ্যালাইয়েন্স এন্ড রিস্ক অ্যাডভাইসারি অ্যান্ড কনসালটেন্সীর সিইও ও চীফ কনসালট্যান্ট শাহনাজ সুলতানা ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯১৮তম (জরুরি) কমিশন সভার সিদ্ধান্তক্রমে এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ২৪ ধারা ও অন্যান্য সংশ্লিষ্ট আইন অনুযায়ী ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালনা পর্ষদে ৭ (সাত) জন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ২ (দুই) জন স্বতন্ত্র পরিচালক পরবর্তীতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। অপারগতা প্রকাশকারী উক্ত স্বতন্ত্র পরিচালকগণের স্থলে গতকাল নতুন ২ জনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হলে তিনারও দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। অপারগতা প্রকাশকারী এই ২ জন স্বতন্ত্র পরিচালকের স্থলে আজ আবারও নতুন ২ জনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এর আগে ৯১৮ তম জরুরি কমিশন সভায় নিয়োগপ্রাপ্ত স্বতন্ত্র পরিচালকরা ছিলেন মালদ্বীপ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান কেএএম মাজেদুর রহমান, মেজর জেনারেল (অব.) ড. মো. কামরুজ্জামান, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ড. নাহিদ হোসেন, ব্রিগেডিয়ার জেনারেল মো. মফিজুল ইসলাম রাশেদ, সিরডাপের গবেষণা পরিচালক ড. মো. হেলালউদ্দিন, মেটলাইফ বাংলাদেশের সাবেক জেনারেল ম্যানেজার সৈয়দ হাম্মাদুল করীম এবং বাংলাদেশ ডাটা সেন্টার ও ডিজাস্টার রিকভারি সাইট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ব্যাংকের (লিয়েন) চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার মো. ইসহাক মিয়া।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ