1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
আইপিও আবেদনের সময় পরিবর্তন করলো সোনালী লাইফ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

আইপিও আবেদনের সময় পরিবর্তন করলো সোনালী লাইফ

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
shonali life

দেশের শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমতি পাওয়া সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির আইপিও আবেদন মার্চ মাসে হওয়ার কথা ছিলো। কোম্পানির আবেদনের প্রেক্ষিতে মার্চ মাসের পরিবর্তে মে মাসে নেওয়া হবে।

এর আগে, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫২তম নিয়মিত সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে, কমিশন সভায় সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে ১০ টাকা ইস্যু মূল্যের ১ কোটি ৯০ লক্ষ সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) এর মাধ্যমে ইস্যু করার প্রস্তাবে কমিশন অনুমোদন প্রদান করেছে।

এই আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৯ কোটি টাকা পুঁজি উত্তোলন করে সরকারী ট্রেজারী বন্ড, ফিক্সড ডিপোজিট, পুঁজিবাজারে বিনিয়োগ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩১শে ডিসেম্বর, ২০১৯ তারিখের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ছাড়া নেট এ্যাসেট ভ্যালু ২৫ টাকা ৪৭ পয়সা (কোম্পানিটি কোন সম্পদ পুনঃমূল্যায়ন করেনি) এবং লাইফ ইলুরেন্স ফান্ডের পরিমাণ ৯৫ কোটি ৩৩ লাখ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়ােজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও অগ্রণী ইকুইটি এন্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ