1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
বিদায়ী সপ্তাহে ২১ খাতেই বিনিয়োগকারীরা মুনাফায়
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

বিদায়ী সপ্তাহে ২১ খাতেই বিনিয়োগকারীরা মুনাফায়

  • পোস্ট হয়েছে : শনিবার, ৬ জুলাই, ২০২৪

আগের সপ্তাহের তুলনায় বিদায়ী সপ্তাহে (৩০ জুন- ০৪ জুলাই) শেয়ারবাজারের বিনিয়োগকারীরা ২১ খাতের শেয়ারে দৃশ্যত মুনাফায় রয়েছেন। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য জানা গেছে।

তবে আলোচ্য সপ্তাহে ২১ খাতের শেয়ারে মুনাফায় থাকলেও প্রকৃতপক্ষে তাদের পোর্টফোলিওতে বেশির ভাগ বিনিয়োগকারী এখনো ৪০-৬০ শতাংশ লোকসান গুনছেন। অনেকে তারও বেশি লোকসান টানছেন। আবার অনেকে বেশি লোকসানে থাকায় ফোর্স সেলের কবলে পড়ে বাজার থেকে নিঃশেষ হয়ে ঘরে ফিরেছেন।

বিদায়ী সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফা হয়েছে সেবা ও আবাসন খাতের শেয়ার। এখাতে বিদায়ী সপ্তাহে দর বেড়েছে ৯.১৬ শতাংশ। ৮.২১ শতাংশ দর বেড়ে সাপ্তাহিক রিটার্ন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে তথ্য প্রযুক্তি খাত। একই সময়ে ৬.২৪ শতাংশ দর বেড়ে তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে কাগজ ও প্রকাশনা খাতের শেয়ার।

সাপ্তাহিক রিটার্নে ইতিবাচাক থাকা অন্য ১৮ খাতের মধ্যে- ভ্রমণ ও অবকাশ খাতে ৬.১৪ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ৫.৭৫ শতাংশ, সিরামিকস খাতে ৫.৬৭ শতাংশ, পাট খাতে ৫.৫৫ শতাংশ, আর্থিক খাতে ৫.০৩ শতাংশ, বস্ত্র খাতে ৩.৯৬ শতাংশ, বিদ্যুৎ ও জ¦ালানি খাতে ৩.২৩ শতাংশ, চামড়া খাতে ২.৮৯ শতাংশ, সিমেন্ট খাতে ২.৮৯ শতাংশ, প্রকৌশল খাতে ২.৫৫ শতাংশ, ব্যাংক খাতে ২.৩৮ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ২.১৫ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ১.৮৬ শতাংশ, মিউচ্যুয়াল খাতে ১.৬ শতাংশ, বিবিধ খাতে ১.৩৭ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ১.০৩ শতাংশ, করপোরেট বন্ড খাতে ০.৪১ শতাংশ এবং লাইফ ইন্স্যুরেন্স খাতে ০.০৮ শতাংশ দর বেড়েছে।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ