1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
বছরের পর বছর লোকসান গুনছে আলোচিত ৪ কোম্পানি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

বছরের পর বছর লোকসান গুনছে আলোচিত ৪ কোম্পানি

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
off
An illustration depicting an investor during a down stock market.

দেশের পুঁজিবাজারে তালিকভুক্ত কোম্পানি গুলোর মধ্যে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশের পর দেখা যায় ব্যবসায় লোকসান করেছে আলোচিত চার কোম্পানি। কোম্পানিগুলো হলো- সোনারগাঁও টেক্সটাইল, বিডি সার্ভিস, উসমানিয়া গ্লাস শীট এবং জি কিউ বলপেন।

কোম্পানিগুলোর মধ্যে বিডি সার্ভিসের শেয়ার বছরজুড়েই অবিক্রিত থাকে। আর সোনারগাঁও টেক্সটাইল, উসমানিয়া গ্লাস শীট এবং জি কিউ বলপেনের শেয়ার বছরজুড়েই বিনা কারণে টানা টানিতে থাকে।

সোনারগাঁও টেক্সটাইল : ২০২০ সালের অক্টোবর থেকে ডিসেম্বর প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ২৬ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে লোকসান হওয়ায় ছয় মাসের হিসেবে কোম্পানিটির লোকসানের পাল্লা ভারী হয়েছে। ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩৩ পয়সা।

উসমানিয়া গ্লাস শীট : ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৩৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ১ টাকা ৪ পয়সা। অপরদিকে ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৩৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি ২ টাকা ৪০ পয়সা লোকসান করে কোম্পানিটি।

বিডি সার্ভিস : ২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৮৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ১ টাকা ২৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে লোকসান হওয়ায় ছয় মাসের হিসেবে কোম্পানিটির লোকসানের পাল্লা ভারী হয়েছে। ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ১২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি ১ টাকা ৬৭ পয়সা মুনাফা করে কোম্পানিটি।

জি কিউ বলপেন : ২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ২১ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে লোকসান হওয়ায় ছয় মাসের হিসেবে কোম্পানিটির লোকসানের পাল্লা ভারী হয়েছে। ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৯৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি ৬৯ পয়সা লোকসান করে কোম্পানিটি।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ