1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
নাভানা ফার্মার আইপিওর অর্থ ব্যবহারের পরিকল্পনায় পরিবর্তন
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

নাভানা ফার্মার আইপিওর অর্থ ব্যবহারের পরিকল্পনায় পরিবর্তন

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগৃহীত অর্থ ব্যবহারের পরিকল্পনায় পরিবর্তন আনছে। আইপিও হতে সংগৃহীত অর্থ কোম্পানির প্রসপেক্টাসে ঘোষিত এসভিপিও ফ্যাসালিটির আধুনিকীকরণ এবং সম্প্রসারণ কাজে ব্যয়ের পরিবর্তে জেনেরিক উৎপাদন ইউনিটের নির্মাণে ব্যয় করবে কোম্পানিটি।

মঙ্গলবার (৭ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের ৭ম বিশেষ বৈঠকে এ সিদ্ধান্তের অনুমোদন দেয়া হয়।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, নাভানা ফার্মাসিউটিক্যালস আইপিওর মাধ্যমে ৭৫ কোটি টাকা সংগ্রহ করেছিল। উত্তোলিত অর্থ থেকে ১৩ কোটি ১২ লাখ টাকা জেনেরিক উৎপাদন এই উৎপাদন কেন্দ্র নির্মানে ব্যবহার করবে। যা এসভিপিও সুবিধা সম্পন্ন অধুনিকরণ এবং সম্প্রসারণের জন্য বরাদ্দ দেয়া হয়েছিলো।

এছাড়া আইপিওর মাধ্যমে উত্তেলিত অর্থ ব্যবহারের সময়সীমাতে পরিবর্তন এনেছে নাভানা ফার্মাসিউটিক্যালস। নতুন সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানিটি আইপিওর টাকা গ্রহণের পরবর্তী ৩৬ মাস পর্যন্ত ব্যবহার করতে পারবে।

উল্লেখ, নাভানা ফার্মাসিউটিক্যালস ২০২২ সালে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করে। এবং এই টাকা কোম্পানির নতুন উৎপাদন ভবন নির্মাণ, নতুন ইউটিলিটি ও ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্ফোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করার সিদ্ধান্ত নেয়। ইতিমধ্যে আইপিও থেকে প্রাপ্ত অর্থের ৭১ দশমিক ৩১ শতাংশ টাকা খরচ করেছে কোম্পানিটি।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ