1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
ভারতের শেয়ারবাজারে এক সপ্তাহে আসছে ১৩ কোম্পানির আইপিও
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

ভারতের শেয়ারবাজারে এক সপ্তাহে আসছে ১৩ কোম্পানির আইপিও

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
ipo-600x337

ভারতের শেয়ারবাজারে এক সপ্তাহ বা ৭ কর্মদিবসের মধ্যে আসছে ১৩ কোম্পানির আইপিও শেয়ার। আইপিওগুলোর সাবস্ক্রিপশনের জন্য ২৫ মার্চ সোমবার থেকে ৩০ মার্চ শনিবার পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এগুলো এপ্রিলের শুরুতে বোম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) তালিকাভুক্ত হবে।

আইপিওগুলো হলো- জিসি কানেক্ট লজিস্টিকস, এ্যাসপেয়ার ইনোভেটিভ এ্যাডভার্টাইজিং, ব্লু পেবল, বৃদ্ধি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস, এসআরএম কন্ট্রাক্টর্স, ট্রাস্ট ফিনটেক, টিএসি ইনফোসেক, রেডিও নেটওয়ার্ক, ইয়শ অপটিক্স অ্যান্ড লেন্স, জয় কৈলাশ নামকিন, ক্রিয়েটিভ গ্রাফিক সলিউশন, আলু উইন্ড আর্কিটেকচারাল এবং কে2 ইনফ্রাজেন।

জিসি কানেক্ট লজিস্টিকস
এই কোম্পানির আইপিও (GC Connect Logistics) ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত খোলা থাকবে। এর তালিকা ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৪০ টাকা রেখেছে। আপনাকে কমপক্ষে ৩ হাজার টি শেয়ার কিনতে হবে।

এ্যাসপেয়ার ইনোভেটিভ এ্যাডভার্টাইজিং
এই কোম্পানির আইপিও (Aspire Innovative Advertising) ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে এবং তালিকাটি ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৫১ থেকে ৫৪ টাকা রেখেছে। আপনাকে কমপক্ষে ২ হাজার টি শেয়ার কিনতে হবে। এর ধূসর বাজার মূল্য প্রতি শেয়ার ১০ টাকা চলছে।

ব্লু পেবল
এই কোম্পানির আইপিও (Blue Pebble) ২৬ থেকে ২৮ মার্চ সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে এবং ৩ এপ্রিল তালিকাভুক্তি হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ১৫৯ টাকা থেকে ১৬৮ টাকা রেখেছে। আপনাকে কমপক্ষে ৮’শ টি শেয়ার কিনতে হবে। এর ধূসর বাজার মূল্য চলছে প্রতি শেয়ার ৫০ টাকা।

বৃদ্ধি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস
এই কোম্পানির আইপিও (Vriddhi Engineering Works) ২৬ থেকে ২৮ মার্চ সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এটির তালিকা ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৬৬ টাকা থেকে ৭০ টাকার মধ্যে রেখেছে। আপনাকে কমপক্ষে ২’শ টি শেয়ার কিনতে হবে।

এসআরএম কন্ট্রাক্টর্স
এই কোম্পানির আইপিও (SRM Contractors) ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এটির তালিকা ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ২০০ থেকে ২১০ টাকার মধ্যে রেখেছে। এর লটের আকার ৭০ টি শেয়ার। এর জিএমপি শেয়ার প্রতি ৫০ থেকে ৬০ টাকায় চলছে।

ট্রাস্ট ফিনটেক
এই কোম্পানির (Trust Fintech) IPO ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এর তালিকা হবে ৫ এপ্রিল। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৯৫ টাকা থেকে ১০১ টাকার মধ্যে রেখেছে। এর লট সাইজ ১ হাজার ২’শ শেয়ার। এর জিএমপি শেয়ার প্রতি ৪০ টাকায় চলছে।

টিএসি ইনফোসেক
এই কোম্পানির আইপিও (TAC Infosec) ২৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এটির তালিকা ৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ১০০ টাকা থেকে ১০৬ টাকার মধ্যে রেখেছে। এর লট সাইজ ১ হাজার ২’শ শেয়ার। এর জিএমপি শেয়ার প্রতি ৬৫ টাকায় চলছে।

রেডিও নেটওয়ার্ক
এই কোম্পানির আইপিও (Radio Network) ২৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এর তালিকা ৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৭২ টাকা থেকে ৭২ টাকার মধ্যে রেখেছে। এর লট সাইজ ১ হাজার ৬’শ শেয়ার। এর জিএমপি শেয়ার প্রতি 30 টাকায় চলছে।

ইয়শ অপটিক্স অ্যান্ড লেন্স এই কোম্পানির আইপিও (Yash Optics and Lens) ২৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এটির তালিকা ৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৭৫ টাকা থেকে ৮১ টাকার মধ্যে রেখেছে। এর লট সাইজ ১ হাজার ৬’শ শেয়ার। এর জিএমপি শেয়ার প্রতি ১৫ টাকায় চলছে।

জয় কৈলাশ নামকিন
এই কোম্পানির আইপিও (Jai Kailash Namkeen) ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য খোলা থাকবে। এর তালিকা হবে ৮ এপ্রিল। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৭০ টাকা থেকে ৭৩ টাকার মধ্যে রেখেছে। এর লট সাইজ ১ হাজার ৬’শ শেয়ার।

ক্রিয়েটিভ গ্রাফিক সলিউশন
এই কোম্পানির আইপিও (Creative Graphics Solutions) ২৮ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এটির তালিকা ৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৮০ টাকা থেকে ৮৫ টাকার মধ্যে রেখেছে। এর লট সাইজ হল ১ হাজার ৬’শ শেয়ার। এর জিএমপি শেয়ার প্রতি ৪০ টাকায় চলছে।

আলু উইন্ড আর্কিটেকচারাল
এই কোম্পানির আইপিও (Alu Wind Architectural) ২৮ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এটির তালিকা ৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৭০ টাকা থেকে ৭৩ টাকার মধ্যে রেখেছে। এর লটের আকার ৩ হাজার শেয়ার।

কে2 ইনফ্রাজেন
এই কোম্পানির আইপিও (K2 Infragen) ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত থাকবে। এর তালিকা হবে ৮ এপ্রিল। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ১১১ থেকে ১১৯ টাকার মধ্যে রেখেছে। এর লট সাইজ ১ হাজার ২’শ শেয়ার। এর জিএমপি শেয়ার প্রতি ১৫ টাকায় চলছে।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ