1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
ট্রান্সকম গ্রুপের সিইও-সহ ৩ জনের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা চেয়েছে পিবিআই
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

ট্রান্সকম গ্রুপের সিইও-সহ ৩ জনের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা চেয়েছে পিবিআই

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

দেশের বিশিষ্ট শিল্পগোষ্ঠি ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা লতিফুর রহমানের মৃত্যুর পর দ্বিতীয় প্রজন্মের উত্তরাধিকারীদের মধ্যে চলমান দ্বন্দ্বের মধ্যে ট্রান্সকম গ্রুপের সিইও সিমিন রহমান ও গ্রুপসংশ্লিষ্ট আরও দুজনের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা চেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গত ২৩ ফেব্রুয়ারি ইমিগ্রেশন পুলিশকে চিঠি দিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ট্রান্সকম গ্রুপের সিইও সিমিন রহমান, তার মা ও গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান এবং এবং সিমিন রহমানের ছেলে ও ট্রান্সকমের হেড অব ট্রান্সফরমেশন যারাইফ আয়াত হোসেনের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করার অনুরোধ জানিয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সিমিন, শাহনাজ ও যারাইফ এখন বিদেশে অবস্থান করছেন বলে জানা গেছে। তাদের বিদেশ গমনাগমনের তথ্য সরবরাহ এবং বিদেশ থেকে বাংলাদেশে এলে তাদের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে তাৎক্ষণিকভাবে মামলার তদন্তকারী কর্মকর্তাকে অবহিত করতে বলা হয়েছে ইমিগ্রেশন পুলিশকে।

এর আগে কোম্পানির সম্পত্তি ও শেয়ার-সংক্রান্ত বিরোধের জেরে ট্রান্সকম গ্রুপের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমানের মেয়ে শাযরেহ হক তার বড় বোন, ট্রান্সকম গ্রুপের বর্তমান সিইও সিমিন রহমান এবং গ্রুপের বর্তমান চেয়ারম্যান, তাদের মা শাহনাজ রহমানসহ ট্রান্সকমের আট কর্মকর্তার বিরুদ্ধে তিনটি মামলা করেছেন।

সিমিন রহমান বিশ্বাসভঙ্গ, জালিয়াতি ও দলিল জাল-জালিয়াতির মাধ্যমে শাযরেহ ও তার প্রয়াত ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে পারিবারিক সম্পত্তির—যার মূল্য দাবি করা হয়েছে ১০ হাজার কোটি টাকা—ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছেন, এই অভিযোগে এ মামলা করেন শাযরেহ।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ