1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
সাপ্তাহিক লেনদেনের শীর্ষে যে ১০ কোম্পানি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে যে ১০ কোম্পানি

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১ মার্চ, ২০২৪
top 10 gainar

পবিত্র শবেবরাত উপলক্ষে বিদায়ী সপ্তাহের সোমবার শেয়ারবাজার বন্ধ ছিল। যে কারণে বিদায়ী সপ্তাহে (২৫-২৯ ফেব্রুয়ারি) শেয়াবাজারে চার কর্মদিবস লেনদেন হয়েছে। এই চার কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের নেতৃত্বে উঠে এসেছে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৫ কোটি ১৯ লাখ ৩১ হাজার ৩৭৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ছিল ১৫৮ কোটি ৯৬ লাখ ৬০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৪.৫৩ শতাংশ। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য জানা গেছে।

লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বেস্ট হোল্ডিংস লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ৫৪ লাখ ১৪ হাজার ৬০৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ছিল ১৪৩ কোটি ৪৮ লাখ ৮০ হাজার। যা ছিল ডিএসইর লেনদেনের ৪.০৯ শতাংশ।

তৃতীয় স্থানে রয়েছে ফু-ওয়াং সিরামিক। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪ কোটি ৭০ লাখ ৩৫ হাজার ৭৭৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ছিল ১২৭ কোটি ৯৬ লাখ ৫০ হাজার টাকা। যা ছিল ডিএসইর লেনদেনের ৩.৬৫ শতাংশ।

এছাড়া, সাপ্তাহিক লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে ওরিয়ন ইনফিউশনের ১১২ কোটি ২০ হাজার টাকার, ফরচুন সুজের ৮৩ কোটি ৩২ লাখ ৪০ হাজার টাকার, মুন্নু ফেব্রিক্সের ৭৯ কোটি ৭৭ লাখ ৯০ হাজার টাকার, আলিফ ইন্ডাস্ট্রিজের ৬৭ কোটি ৫৯ লাখ ৪০ হাজার টাকার, জেমিনি সি ফুডের ৬৪ কোটি ৪৮ লাখ ২০ হাজার টাকার, বিডি থাই এ্যালুমিনিয়ামের ৬১ কোটি ৪২ লাখ ৬০ হাজার টাকার এবং তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইস-ক্রিম পিএলসির ৫৮ কোটি ৬৫ লাখ ৪০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ