1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
সূচকের বড় পতনের নেপথ্যে যে ১০ শেয়ার
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

সূচকের বড় পতনের নেপথ্যে যে ১০ শেয়ার

  • পোস্ট হয়েছে : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
lose1

সপ্তাহের প্রথম কর্মদিবস আজ রোববার (১৮ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স কমেছে ৫৩ পয়েন্ট। সূচকের এমন পতনের নেপথ্যে ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বিকন ফার্মা, স্কয়ার ফার্মা, ব্রাক ব্যাংক, উত্তরা ব্যাংক, বেক্সিকো ফার্মা, ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, রেনাটা, ইস্টার্ন ব্যাংক এবং জিপিএইচ ইস্পাত লিমিটেড। কোম্পানিগুলোর শেয়ারদর কমাতে আজ ডিএসইর সূচক কমেছে প্রায় ৩৮ পয়েন্ট।

আজ ডিএসইর সূচক কমাতে সবচেয়ে দায় ছিল বিকন ফার্মার। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ১৭ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক নেতিবাচক রাখতে কোম্পানিটির দায় ছিল ১১.৪৯ পয়েন্ট।

সূচক নেতিবাচক রাখতে আজ দ্বিতীয় অবস্থানে ছিল স্কয়ার ফার্মা। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ২ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৬.৮১ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক নেতিবাচক রেখেছে ব্রাক ব্যাংক ৫.৭৩ পয়েন্ট, উত্তরা ব্যাংক, ২.৬৫ পয়েন্ট, বেক্সিমকো ফার্মা ২.৫০ পয়েন্ট, ওরিয়ন ফার্মা ২.৪০ পয়েন্ট, আইএফআইসি ব্যাংক ২.১১ পয়েন্ট, রেনাটা ১.৮৪ পয়েন্ট, ইস্টার্ন ব্যাংক ১.৫৮ পয়েন্ট এবং জিপিএইচ ইস্পাত লিমিটেড ১.০৪ পয়েন্ট।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ