1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
এবার আইপিও আনছে পাঁচতারা হোটেল ওপারেটর
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

এবার আইপিও আনছে পাঁচতারা হোটেল ওপারেটর

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
ipo-600x337

এবার আইপিও আনছে একটি পাঁচতারা হোটেল ওপারেটর। আগামী সপ্তাহ থেকে আইপিটির সাবস্ক্রিপশন শুরু হবে।

জুনিপার হোটেল ভারতের একটি কোম্পানি যা বিলাসবহুল হোটেলের বিকাশ, মালিকানা এবং পরিচালনা করে। কোম্পানি হায়াত ব্র্যান্ড নামে বিলাসবহুল হোটেল পরিচালনা করে, যার মধ্যে ৫ তারা হোটেলও রয়েছে। কোম্পানিটি বর্তমানে ৭টি হোটেল এবং সার্ভিসড অ্যাপার্টমেন্ট পরিচালনা করে, যার ১ হাজার ৮৩৬টি কক্ষ রয়েছে। এটি সারাফ হোটেলস লিমিটেড এবং টু সিজ হোল্ডিংস লিমিটেডের একটি যৌথ কোম্পানি।

কোম্পানিটি আইপিওতে ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের জন্য ৩৪২ টাকা থেকে ৩৬০ টাকার প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছে। এক লটে ৪০টি শেয়ার রয়েছে। তার মানে এই আইপিওতে বিড করার জন্য একজন খুচরা বিনিয়োগকারীর কমপক্ষে ১৪ হাজার ৪০০ টাকার প্রয়োজন।

জুনিপার হোটেলের আইপিওর মোট আকার হবে ১ হাজার ৮০০ কোটি টাকা৷ এই আইপিওতে বিক্রয়ের জন্য কোন অফার থাকবে না। অর্থাৎ ১ হাজার ৮০০ কোটি টাকার নতুন শেয়ার ইস্যু করা হবে। জুনিপার হোটেলের শেয়ারগুলি বিনিয়োগকারীদের ডিম্যাট অ্যাকাউন্টে জমা করা হবে যারা ২৭ ফেব্রুয়ারি বিডটিতে সফল হবেন৷ আইপিও-র পরে, বিএসই এবং এনএসই-তে কোম্পানির শেয়ারের তালিকা ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে৷

আইপিওর মাধ্যমে সংগ্রহ করা অর্থ ঋণ পরিশোধ সহ বিভিন্ন কর্পোরেট উদ্দেশ্যে ব্যবহার কর হবে। কোম্পানি বেশিরভাগই তার ঋণ পরিশোধ করবে এবং সাম্প্রতিক অধিগ্রহণের খরচগুলিকে কভার করবে। এতে কোম্পানি ১ হাজার ৫০০ কোটি টাকা পর্যন্ত ব্যবহার করতে পারে।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ