1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
মুনাফা কমেছে লিজিং খাতের ৭ কোম্পানির
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

মুনাফা কমেছে লিজিং খাতের ৭ কোম্পানির

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত নন-ব্যাংকিং আর্থিক খাতের বা লিজিং খাতের ২৩টি কোম্পানির মধ্যে সমাপ্ত অর্থবছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ৭টি কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) বা ক্যাশ ফ্লো কমেছে। একই সময়ে ১১টি কোম্পানির ক্যাশ ফ্লো বেড়েছে। বাকি ৫টি কোম্পানি জানুয়ারি-সেপ্টেম্বর’২৩ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

ক্যাশ ফ্লো কমার কোম্পানিগুলো হলো- বে লিজিং, ফারইস্ট ফাইন্যান্স, এফএএস ফাইন্যান্স, জিএসপি ফাইন্যান্স, ইন্টারন্যাশনাল লিজিং, ফনিক্স ফাইন্যান্স এবং প্রিমিয়ার লিজিং ফাইন্যান্স লিমিটেড।

প্রিমিয়ার লিজিং
কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি ক্যাশ ফ্লো কমেছে প্রিমিয়ার লিজিং ফাইন্যান্স লিমিটেডের। অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ৪ টাকা ১৬ পয়সায়। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৬ টাকা ১১ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় সমাপ্ত বছরে কোম্পানিটির ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ১০ টাকা ২৭ পয়সা।

বে লিজিং
অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ২ টাকা ২৫ পয়সায়। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪ টাকা ৯৫ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় সমাপ্ত বছরে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ৭ টাকা ২০ পয়সা।

ফারইস্ট ফাইন্যান্স
অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ১ টাকা ৫৪ পয়সায়। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৬৬ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় সমাপ্ত বছরে কোম্পানিটির ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ২ টাকা ২০ পয়সা।

এফএএস ফাইন্যান্স
অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ১ টাকা ৭৭ পয়সায়। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ১ টাকা ৭৪ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় সমাপ্ত বছরে কোম্পানিটির ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ০৩ পয়সা।

জিএসপি ফাইন্যান্স
অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ১ টাকা ৪৯ পয়সায়। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ২৮ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় সমাপ্ত বছরে কোম্পানিটির ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ১ টাকা ২১ পয়সা।

ইন্টারন্যাশনাল লিজিং
অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ৪৪ পয়সায়। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ১০ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় সমাপ্ত বছরে কোম্পানিটির ক্যাশ ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ৩৪ পয়সা।

ফনিক্স ফাইন্যান্স
অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ১ টাকা ৫৬ পয়সায়। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ১ টাকা ২৯ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় সমাপ্ত বছরে কোম্পানিটির ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ২৭ পয়সা।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ