1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
আইপিওতে রেকর্ড পরিমাণ সাবস্ক্রিপশন এনআরবি ব্যাংকের
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

আইপিওতে রেকর্ড পরিমাণ সাবস্ক্রিপশন এনআরবি ব্যাংকের

  • পোস্ট হয়েছে : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বিনিয়োগকারীদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়ে দেশের চতুর্থ প্রজন্মের ব্যাংক এনআরবি ব্যাংক। প্রতিটি ক্যাটাগরিতে সংরক্ষিত শেয়ারের বিপরীতে কয়েকগুণ আবেদন জমা পড়েছে। ব্যাংকটি আইপিওতে ১০০ কোটি টাকা সংগ্রহ করার জন্য ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন আহ্বান করেছিল।

এনআরবি ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, দেশে বসবাসকারী বিনিয়োগকারীদের জন্য ৭০ কোটি টাকার শেয়ার সংরক্ষিত ছিল। এর বিপরীতে ২৭৩ কোটি ৯০ লাখ টাকার আবেদন জমা পড়ে, যা নির্ধারিত সংখ্যার প্রায় ৪ গুণ।

অন্যদিকে, এনআরবি ব্যাংকের আইপিওতে প্রবাসী বাংলাদেশি (এনআরবি) বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত আছে ৫ কোটি টাকার শেয়ার। এর বিপরীতে ২৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ারের জন্য আবেদন জমা পড়েছে, যা প্রায় ৫ গুণ।

এছাড়াও, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা এনআরবি ব্যাংকের আইপিওতে তাদের জন্যে বরাদ্দকৃত ২৫ কোটি টাকার বিপরীতে ৬২ কোটি ৭৫ লাখ টাকার আবেদন করেছে যা প্রায় আড়াই গুণ।

বিনিয়োগকারীরা যারা এনআরবি ব্যাংকের আইপিওতে অংশগ্রহণ করে ব্যাংকের প্রতি তাদের আস্থা ও সমর্থন দিয়েছেন তাদের প্রতি এনবিআর ব্যাংক কৃতজ্ঞতা প্রকাশ করেছে। আইপিওতে রেকর্ড পরিমাণ সাবস্ক্রিপশন বিনিয়োগকারীদের এনআরবি ব্যাংকের প্রতি পূর্ণ আস্থারই বহিঃপ্রকাশ।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ