1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
সূচকের উত্থানে বেড়েছে লেনদেন
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

  • পোস্ট হয়েছে : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
dse-cse-top

আজ সোমবার (০৫ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচকের উত্থানের সাথে সাথে লেনদেন ছাড়িয়েছে ১৬শ কোটি টাকা।

ঢাকা স্টক এক্চেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৪১ দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩২২ পয়েন্টে।

এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’৫ দশমিক ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ১ হাজার ৬৫৪ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৫৮০ কোটি ৪০ লাখ টাকা।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৫ টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ৩২১ টির, কমেছে ৪৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির।

অন্যদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৭ দশমিক ৪৩ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৮ হাজার ৩২ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৯২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৭ টির, দর কমেছে ৭২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ১৩ লাখ টাকা।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ