1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
‘বেশি করে বিনিয়োগ করুন, নির্বাচনের পর পুঁজিবাজার চাঙ্গা হবে’
বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

‘বেশি করে বিনিয়োগ করুন, নির্বাচনের পর পুঁজিবাজার চাঙ্গা হবে’

  • পোস্ট হয়েছে : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
shibli rubaiyet

দেশের পুঁজিবাজারে বিনিয়োগের জন্য অনেক ভাল সময় যাচ্ছে। জাতীয় নির্বাচনের পর বাজার চাঙা হবে। তাই এখন বিনিয়োগ করলে তখন অনেক লাভবান হওয়া যাবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এ কথা বলেছেন। তিনি বিনিয়োগকারীদেরকে বাজারে বেশি করে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রীয় নিউজ এজেন্সি বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বিএসএস) বিএসইসি চেয়্যানম্যান বলেছেন, চলমান রাজনৈতিক পরিস্থিতি মসৃণ। জাতীয় নির্বাচনের পর অর্থনীতি আবার চাঙা হবে। বুদ্ধিমান বিনিয়োগকারীদের পুঁজিবাজারে আরও বিনিয়োগ করার এটাই সেরা সময়। তাহলে নির্বাচন পরবর্তী চাঙ্গা বাজার থেকে তাঁরা সর্বোচ্চ সুবিধা নিতে পারবেন।

তিনি আরও বলেন, করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের অনেক পুঁজিবাজারে ব্যাপক উত্থান-পতন দেখা গেছে। কিন্তু বাংলাদেশে তেমননি হয়নি। শিগগিরই দেশে অস্থিরতার অবসান ঘটবে। আর এর ইতিবাচক পড়বে পুঁজিবাজারে।

প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বর্তমান বাজার পরিস্থিতে বিনিয়োগকারীদেরকে যাতে কোনো লোকসান দিতে না হয়, সে লক্ষ্যে কমিশন (বিএসইসি) কাজ করে যাচ্ছে। সিকিউরিটিজ আইনের পরিপালনে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন তারা। এ কারণে বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে।

তিনি বলেন, বিএসইসির লিগ্যাল, মনিটরিং ও সার্ভিল্যান্স উইং নিবিড়ভাবে কাজ করছে। তাই কোনো স্বার্থান্বেষী মহলের অন্তর্ঘাতের কোনো সুযোগ নেই।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ