1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করবে এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করবে এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করবে এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ পিএলসি।

শেয়ারবাজারের এসএমই প্লাটফর্মে তালিকাভুক্তির জন্য কোম্পানিটি সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চিঠি দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়েছে।

ডিসপোজেবল প্লাস্টিক ও ফুড-গ্রেড পণ্যের দেশের অন্যতম উৎপাদক কোম্পানি এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ ব্যবসা সম্প্রসারণের জন্য শেয়ারবাজার থেকে ৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবেয়। এজন্য কোম্পানিটি প্রতিটি ১০ টাকা মূল্যে ৫০ লাখ শেয়ার ইস্যু করবে।

কোম্পানিটির পণ্যের মধ্যে রয়েছে কাপ, প্লেট, ঢাকনা, বাটি, বাক্স, ট্রে থেকে শুরু করে ফোস্কা প্যাকেজিং এবং ফেস মাস্ক। কোম্পানিটি দেশের বিস্কুট ট্রে সেগমেন্টে সবচেয়ে বেশি বাজারের শেয়ার ধারণ করে।

আর্থিক প্রতিবেদনে কোম্পানিটি জানিয়েছে, ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) কোম্পানিটির আয় দাঁড়িয়েছে ২২ কোটি ২০ লাখ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ২১ কোটি ৪০ লাখ টাকা। এই সময়ে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ১ কোটি ৯০ লাখ টাকা। যা আগের বছর একই সময়ে হয়েছিল ২ কোটি ২৮ লাখ টাকা।

এদিকে ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত ৯ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। আর ৩১ মার্চ ২০২৩ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ০৩ পয়সায়।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ