1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
তথ্য অধিকার আইন নিয়ে রাজশাহীতে বিএসইসির কর্মশালা অনুষ্ঠিত
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

তথ্য অধিকার আইন নিয়ে রাজশাহীতে বিএসইসির কর্মশালা অনুষ্ঠিত

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৩ মে, ২০২৩

শেয়ারবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে তথ্য অধিকার আইন ও এর সাথে সম্পর্কিত নানা বিষয়ে জানাতে রাজশাহী জেলায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উদ্যোগে ‘পাবলিক অ্যাওয়ার্নেস প্রোগ্রাম অন অ্যাক্ট, রুলস অ্যান্ড গাইডলাইন্স অফ রাইট ট্যু ইনফরমেশন’ শীর্ষক কর্মশালা আয়োজিত হয়েছে।

শনিবার (১৩ মে) রাজশাহী শহরের পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে সকাল ১১:০০ টায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানটিতে রাজশাহীর শেয়ারবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতে বিএসইসির উপপরিচালক জিয়াউর রহমান তথ্য অধিকার সংশ্লিষ্ট আইন, বিধি ও গাইডলাইন নিয়ে একটি প্রেজেন্টশন উপস্থাপন করেন। তিনি তথ্য অধিকার আইনের আলোকে তথ্য প্রাপ্তির সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পর্কে অংশগ্রহণকারীদের বিস্তারিত ধারণা দেন।

প্রেজেন্টশন উপস্থাপনার পর একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। প্যানেল আলোচনায় আলোচক হিসেবে অংশ নেন বিএসইসির নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমান বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ গোলাম ফারুক।

আলোচকগণ বাংলাদেশের শেয়ারবাজারের প্রেক্ষাপটে তথ্যের উপযোগিতা, তথ্য অধিকারের ক্ষেত্রসহ নানা বিষয়ে তথ্যবহুল আলোচনা করেন। প্যানেল আলোচনার শেষাংশে অংশগ্রহণকারীদের প্রশ্নের ভিত্তিতে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয় এবং প্যানেল আলোচকবৃন্দ প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। তথ্য প্রাপ্তি একটি অধিকার উল্লেখ করে তিনি তথ্য প্রাপ্তির প্রয়োজনীয়তার বিষয়ে আলোকপাত করেন। তিনি পুঁজিবাজার সংশ্লিষ্টদের ভুল কিংবা বিভ্রান্তিকর তথ্য সম্পর্কে সর্তক থাকতে বলেন। তিনি তথ্যের যথার্থ ব্যবহারের উপর জোর দেন এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ