1. [email protected] : ইকোনোমিক বিডি প্রতিবেদক : ইকোনোমিক বিডি প্রতিবেদক
  2. [email protected] : ইকোনোমিক বিডি : ইকোনোমিক বিডি
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : woishi : woishi
পি কে হালদারের অপকর্মে ৬২ জনের সম্পৃক্ততা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

পি কে হালদারের অপকর্মে ৬২ জনের সম্পৃক্ততা

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
pk halder

প্রায় তিন হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ নিয়ে বিদেশে পালিয়ে থাকা প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বিরুদ্ধে অনুসন্ধান ও তদন্ত পর্যায়ে ৬২ সহযোগীর সম্পৃক্ততা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরই মধ্যে তাঁদের প্রায় এক হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ করেছে দুদক। তাঁদের শনাক্ত করে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান। তাঁদের মধ্যে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

দুদক সচিব মু. আনোয়ারুল হাওলাদার বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে এখন পর্যন্ত পি কে হালদারের সঙ্গে সংশ্লিষ্টতায় ৬২ জনের নাম পেয়েছেন অনুসন্ধান কর্মকর্তা।

তিনি বলেন, ‘আসলে পি কে হালদারের বিষয়টি এখন অনেক বড়। দেখা যাচ্ছে, তাঁর বিভিন্নজনের সঙ্গে সংশ্লিষ্টতা আছে। আমরা ইতিমধ্যে অনেককে জিজ্ঞাসাবাদ করেছি। মোটামুটি ৬২ ব্যক্তির সঙ্গে তাঁর লিংক বা সংশ্লিষ্টতা পাওয়া গেছে। পি কে হালদারসংশ্লিষ্ট এই ৬২ জনের কাছ থেকে প্রায় এক হাজার ৬০ কোটি টাকা জব্দ করা হয়েছে। তাঁর আর্থিক কেলেঙ্কারির বিষয়টি অনুসন্ধান করছেন দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার।’

গত বছরের জানুয়ারিতে পি কে হালদারের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও পাচারের অভিযোগে একটি মামলা করে দুদক। মামলাটির তদন্ত করছেন দুদকের উপপরিচালক মো. সালাউদ্দিন। ওই মামলার সংশ্লিষ্টতায় গত বুধবার পি কে হালদারের ‘সহযোগী’ অবন্তিকা বড়ালকে গ্রেপ্তার করে তিন দিনের রিমান্ডে পেয়েছে দুদক।

শেয়ার দিয়ে সাথেই থাকুন..

এ বিভাগের অন্যান্য সংবাদ